,

চুক্তিতে থাকতে চাননি তামিম

সময় ডেস্ক : তাঁর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার আর দীর্ঘায়িত হবে কি না, সেটি নিয়ে ধোঁয়াশা এখনো রয়েই গেছে। এর মধ্যেই আবার নতুন করে জল্পনা-কল্পনা শুরু হয়ে যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে তামিম ইকবালের থাকা না থাকা নিয়ে। জাতীয় নির্বাচনের পর বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে আলোচনার পর তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নির্ধারণের অপেক্ষার মধ্যেই বিসিবির চুক্তি নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন বাংলাদেশ দলের সাবেক ওয়ানডে অধিনায়ক। পরিবার নিয়ে ওমরাহ পালন করতে এই মুহূর্তে সৌদি আরবের মক্কায় অবস্থান করা এই বাঁহাতি ওপেনার বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুসকে অনুরোধ করেছেন, আসন্ন নতুন চুক্তিতে যেন তাঁকে বিবেচনা না করা হয়।
বিষয়টি নিশ্চিত করে তামিম জানান, ‘হ্যাঁ, আমি জালাল ভাইকে বলেছি যে আমাকে না রাখতে (কেন্দ্রীয় চুক্তিতে)।’ অবশ্য এর পাশাপাশি আরো কিছু কথাও জালালকে বলে রেখেছেন তিনি, যা শুনলে তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে আগাম কোনো অনুমান করা মুশকিলই, ‘সেই সঙ্গে এটিও আমি বলেছি, যদি (সামনে) খেলি, সে ক্ষেত্রে তো যেকোনো সময়ই কাউকে চুক্তিতে নেওয়া যায়। কিন্তু এখন যেন আমাকে বিবেচনা করা না হয়।’
প্রসঙ্গত বিসিবির নিয়মানুযায়ী চুক্তিতে না থাকা ক্রিকেটারও জাতীয় দলে জায়গা পেলে চুক্তিভুক্ত হয়ে যান।
চুক্তির ক্যাটাগরি অনুযায়ী মাসিক বেতনও পেয়ে থাকেন। তামিম খোলা রাখলেন সে পথটিও। সেই সঙ্গে আপাতত তাঁকে বিবেচনা না করার অনুরোধে নির্বাচক ও সংশ্লিষ্ট বোর্ড কর্তাদের তামিমের জন্য বাড়তি অপেক্ষায়ও আর থাকতে হচ্ছে না।


     এই বিভাগের আরো খবর